Our Team | Icon of BD আমার

Meet Our Others Team Members
এম এস সাহাব
যুগ্ম বার্তা সম্পাদক দৈনিক করতোয়া
Social Profile:
২০০২ সালে বাংলাদেশে আমরা (www.bangladesherkhela.com) যখন ইন্টারনেট সাংবাদিকতার সূচনা করেছিলাম, তখন সত্যিকার অর্থেই ভাবতে পারেনি আমাদের দেশে এত দ্রুত ব্যাপকভাবে ইন্টারনেটের প্রসার ঘটবে। সে সময় এ দেশের অধিকাংশ শিক্ষিতরাও জানতে না ইন্টারনেট কিভাবে ব্যবহার হয়। এর দ্বারা কি কি উপকার পাওয়া সম্ভব, বা কি করা যেতে পারে। আজকের ওয়াইফাই আর মোবাইল ইন্টারনেটের স্বপ্ন ছিল কল্পনাতীতই। তখন মাত্র টিএন্ডটি ফোনের মাধ্যমে ইন্টারনেট ব্যবহার করা যেত। সবে মাত্র সূচনা হয়েছিল বর্ড ব্যান্ডের। অথচ যুগ পেরুতে না পেরুতেই বলা চলে, বাংলাদেশের প্রায় প্রতিটি প্রান্তে, প্রতিটি ঘরে পৌঁছে গেছে ইন্টারনেট। এর অন্যতম মাধ্যম হচ্ছে মোবাইল। প্রযুক্তির এই যুগে কতই না প্রয়োজনীয় ও আর্শ্চয পণ্য আবিস্কার হয়েছে। তবে এর মধ্যে মানুষের কাছে সবচেয়ে সহজলভ হয়েছে মোবাইল-ই। এটি এখন মানুষের অন্যতম প্রয়োজন, জীবনের মৌলিক প্রয়োজনের একটি। বিশেষ করে ব্যবসায়ী ও যুব সমাজের কাছে।

যাদের সামান্য সামর্থ রয়েছে, তারা মোবাইল ব্যবহার করছেন। আর যাদের সামর্থ আরেকটুকু ভালো, তারা ব্যবহার করছেন ইন্টারনেট। শুধু বাটান টিপলেই বিশ্ব হাতের মুঠোয়। ইন্টারনেট-এর মাধ্যমে আপনি যা জানতে চাইবেন, যা জানাতে চাইবেন; যা দেখাতে চাইবেন, যা দেখতে চাইবেন- সবই সম্ভব। এক কথায়- মানব জীবনে এটি অপরিহার্য হয়ে উঠেছে। আর এই অপরিহার্য হয়ে উঠা মাধ্যমকে (ইন্টারনেট) যথার্থ ব্যবহার উপযোগী করে তোলার জন্য আমি সর্বাগ্রে ধন্যবাদ জানাই আর কে রাজুকে। খুবই সাদাসিদা, হাস্যোজ্জ্বল এই তরুণ এ দেশের ইন্টারনেট ব্যবহারকারীদের ইন্টারনেট সেবা সহজ করতে একটি ওয়েবসাইট চালু করেছেন-www.bdamar.com. বলাবাহুল্য- চমৎকার, প্রশংসণীয় উদ্যোগ।

ইন্টারনেট ব্যবহার করতে হলে ব্রাউজার বা সার্চ ইঞ্জিন একটি গুরুত্বপূর্ণ মাধ্যম। বেশির ভাগ সার্চ ইঞ্জিন তথ্য দিলেও তা পরিপূর্ণ নয়। আপনি হয়ত একটি বিষয়ে জানতে বা কিছু একটা ডাউনলোড করতে সার্চ দিলে দেখা যায় অনেকগুলো তথ্য আসে। কিন্তু সেই সব ওয়েবসাইটগুলো ভিজিট করে নির্দিষ্ট সেবা খুঁজে পাওয়া সময় ও ব্যয় সাপেক্ষ। আর ভিন্ন ভিন্ন সেবার জন্য ভিন্ন ভিন্ন সাইটে যেতে হয়। কিন্তু বাংলাদেশের তৈরী bdamar.com. সার্চ ইঞ্জিনটি আপনার সময় ও অর্থ দু-ই বাঁচাবে। এটিতে সহজে যে কোন তথ্য অত্যন্ত দ্রুত গতিতে সার্চ করে পাওয়া যায়। নেই তেমন কোনো ঝামেলা এবং বিজ্ঞাপনের অত্যাচার। তাছাড়া সার্চ ইঞ্জিনটি ব্যবহারকারীদের চাহিদা মোতাবেক প্রতিনিয়ত আপগ্রেড করা হয়। ফলে এটি সময়োপযোগীও।

আমি নিজে এখন এটি ব্যবহার করছি। আর অন্যদের বলছি, ‘সময় ও পয়সা বাঁচাতে এটি ব্যবহার করুণ।’ একবার আপনিও ক্লিক করুণ bdamar.com.  হয়ত আপনিও অন্যদের একই পরামর্শ দেবেন। আমি আর কে রাজু ও তার টিমকে সাধুবাদ জানাই এবং তাদের এই প্রয়াশের উত্তরোত্তর সাফল্য কামনা করছি।


এম এস সাহাব
যুগ্ম বার্তা সম্পাদক
দৈনিক করতোয়া


Share With Friends